ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা সদস্য আটক

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা সদস্য আটক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে আমির হোসেন (৩২) নামে এক যুবককে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তিনি ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১২ ব্লকের কালা মিয়ার ছেলে। তার শরীর তল্লাশি করে একটি দেশে তৈরি ওয়ান শ্যুটারগান (এলজি) ও এক রাউন্ড গুলি পাওয়া গেছে বলে জানিয়েছেন এপিবিএন।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/১২ ব্লকের নিজ বাড়ির সামনে থেকে ওই যুবককে আটক করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) তাজনিমারখোলা ক্যাম্পের সহকারী কমান্ডার এএসপি সালাহ উদ্দিন কাদের জানান, রোহিঙ্গা সশস্ত্র সংগঠন আরসা সদস্য ও চিহ্নিত সন্ত্রাসী আমির হোসেন অস্ত্র নিয়ে অপরাধ কর্মকাণ্ড সংগঠনের উদ্দেশ্যে ১৯ নম্বর ক্যাম্পের সি ব্লকে অবস্থান করছিলেন।

খবর পেয়ে এপিবিএনের একটি চৌকস দল সেখানে অভিযান পরিচালনা করে সন্ত্রাসী আমির হোসেনকে আটক করতে সক্ষম হয়। তার কাছ থেকে একটি দেশে তৈরি ওয়ান শ্যুটারগান এলজি ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। অভিযানে এপিবিএনের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পালিয়ে গেছে। তিনি আরও জানান, আটক রোহিঙ্গা যুবক এর আগে ক্যাম্পে রোহিঙ্গা নাগরিক হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে হত্যাসহ চারটি মামলা রয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম সম্পন্নের নিমিত্তে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে আটক আরসা সদস্যকে থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত